ছয় উপায়ে সম্পর্ক মধুর করুন

0
52
views

ডেস্ক রিপোর্ট
ছয় উপায়ে সম্পর্কে আজীবন মধুর রাখুন। উপায়গুলো হলো:

দুই জনের মধ্যে স্বচ্ছতা আছে?
আপনার ও আপনার সঙ্গীর সম্পর্কের মধ্যে স্বচ্ছতা আছে? মন খুলে নিজেদের ভালো লাগা, খারাপ লাগার কথা দুই জনেই নিশ্চিন্তে বলতে পারেন দুজন দুজনকে? যদি তা হয়, তাহলে নিশ্চিন্তে থাকুন। সম্পর্কে স্বচ্ছতা থাকা মানে আপনারা দুই জনে সঠিক নির্বাচন করেছেন। এখনো ঠিকভাবেই এগোচ্ছেন।

দুই জনের মধ্যে যোগাযোগের সমস্যা?
রোজ কথা হয় দুজনের? যদি নাও হয় নিজেদের স্বাভাবিক যোগাযোগ আছে দুই জনের মধ্যে? তাহলে আর সমস্যা নেই। আপনারা একদম সঠিক অবস্থানে আছেন।

দুই জনেই স্বাধীন!
সম্পর্কের ক্ষেত্রে দুই জনেরই উচিত দুই জনকে স্বাধীনতা দেওয়া। কারও ওপর কারও জোর করে কিছু চাপিয়ে দেওয়া ঠিক না। কারণ দুই জনেরই ব্যক্তিগত জীবনের কিছু পছন্দ-অপছন্দ আছে। তাই সম্পর্ক ‘পারফেক্ট’ থাকার জন্য দুই জনেরই দুই জনকে ছাড় দেওয়া উচিত।

সম্পর্কে কোনো শর্ত নেই
আপনাদের দুই জনের সম্পর্ক কি কোনও শর্তের ওপর নির্ভর করছে? যদি আপনার সঙ্গী কোনও কাজ করেছেন তাই আপনিও অন্য একটি কাজ করবেন, এ ধরনের শর্ত দিয়ে সম্পর্ক এগোন। তাহলে কিন্তু সম্পর্কটা ঠিক নেই মোটেই। প্রেমের সম্পর্ক কখনো কোনও শর্তের ওপর নির্ভর করে না।

বিশ্বাস
সম্পর্কের ক্ষেত্রে বিশ্বাস থাকা বাধ্যতামূলক। যে সম্পর্কে বিশ্বাস থাকে না সে সম্পর্ক কোনোদিনও সুখের হয় না। সম্পর্ক ‘পারফেক্ট’ হওয়ার জন্য দুই জনেরই দুই জনকে বিশ্বাস করাটা খুব জরুরি। তাই যে সম্পর্কে দুই জনের মধ্যে বিশ্বাসটা অনেক বেশি মজবুত সেটাই ‘পারফেক্ট’ সম্পর্ক।

তৃতীয় ব্যক্তির অনুপ্রবেশ
মাঝে মধ্যেই ঝামেলা হয় পছন্দের মানুষটার সঙ্গে। কিন্তু সে ঝামেলার কথা কি তারপর অন্য কাউকে বলে বেড়ান? যদি সেটা করেন তাহলে এখনই বন্ধ করে দিন। দুই জনের ব্যক্তিগত সম্পর্কে তৃতীয় ব্যক্তির অনুপ্রবেশ একেবারেই ঠিক লক্ষণ নয়। নিজেদের মধ্যেকার সমস্যা দুই জনে একসঙ্গে কথা বলে মিটিয়ে নিন, তার মধ্যে ‘থার্ড পার্সন’কে ঢুকতে দেওয়ার কোনো দরকার নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here