আবু জাফর খানকে নিয়ে কবিতাসন্ধ্যা শুক্রবার

0
51
views

সুতরাং ডেস্ক
কবি ও কথাশিল্পী আবু জাফর খানকে নিবেদিত কবিতাসন্ধ্যার আয়োজন করেছে বাংলাদেশ কবিতা মঞ্চ। শুক্রবার বিকাল সাড়ে ৫টায় জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে অনুষ্ঠিত হবে ‘কবিতার অনুধ্যানে আবু জাফর খান’ শীর্ষক এই কবিতাসন্ধ্যা।

এ আয়োজনে স্বাগত সম্ভাষণে থাকবেন কবি নির্মলেন্দু গুণ। কবির কবিতা থেকে আবৃত্তি করবেন বাচিকশিল্পী ভাস্বর বন্দ্যোপাধ্যায় ও স্বরকল্পন আবৃত্তিচক্র। আবহ সঙ্গীতে থাকবেন ধ্রুপদী রেকর্ডসের তরুণ সঙ্গীতশিল্পী সালাহ উদ্দীন মাহবুব ও বংশীবাদক সুজন মিয়া। সমাপনী সম্ভাষণে থাকবেন কথাশিল্পী সেলিনা হোসেন। সভাপতিত্ব করবেন কবি ফারুক মাহমুদ। অনুষ্ঠান সহযোগী হিসেবে থাকবে ইত্যাদি গ্রন্থপ্রকাশ ও বেহুলাবাংলা।

কবি ও কথাশিল্পী আবু জাফর খানের জন্ম পাবনার সুজানগর উপজেলার সৈয়দপুর গ্রামে। তিনি স্বাস্থ্য বিভাগে ডেপুটি সিভিল সার্জন পদে কর্মরত। এ পর্যন্ত এককভাবে তার ১৪টি গ্রন্থ প্রকাশিত হয়েছে। এর মধ্যে ৭টি উপন্যাস, ৬টি কাব্যগ্রন্থ ও ১টি গল্পগ্রন্থ। যৌথভাবে দুই বাংলার কবিদের সঙ্গে ৫টি কাব্যগ্রন্থ প্রকাশিত হয়েছে। তিনি ‘বাংলাদেশ কবিতা সংসদ’র আন্তর্জাতিক মাতৃভাষা পদক, রবীন্দ্র স্মারক সম্মাননা, আন্তর্জাতিক বাংলা সাহিত্য সম্মেলনে কথা সাহিত্যে (বাংলাদেশ) বাংলা সাহিত্য পদক, কলকাতা থেকে ড. বি আর আম্বেদকর সাহিত্য সম্মাননা, কলকাতা থেকে চোখ সাহিত্য পদক, পল্লীকবি জসীম উদদীন স্বর্ণপদক, পশ্চিমবঙ্গ থেকে নজরুল সাহিত্য স্মৃতি স্বর্ণপদক এবং মাইকেল মধুসূদন স্মৃতি সম্মাননা অর্জন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here