তৈমুরকে ক্রিকেটার বানাতে চান কারিনা

0
37
views

দারুণ প্রতিভাধর এক পরিবারেই জন্ম হয়েছে তৈমুর আলি খানের। এই শিশুর মা বলিউডের তারকা অভিনেত্রী কারিনা কাপুর। আর তৈমুরের বাবা তারকা অভিনেতা সাইফ আলি খান। সাইফের শরীরে বইছে পতৌদির নবাব মনসুর আলি খানের রক্ত, যিনি ছিলেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক। আর মা শর্মিলা ঠাকুর নিজেও ছিলেন অভিনেত্রী। তবে, তৈমুরের মা কারিনা ছেলেকে অভিনেতা হিসেব দেখতে চান না। তৈমুর ক্রিকেটার হলেই খুশি তিনি।

রক্তে ক্রিকেটটা ভালভাবেই আছে তৈমুরের। তার প্রপিতামহ পতৌদির নবাব ইফতেখার আলি খান একমাত্র ক্রিকেটার যিনি ইংল্যান্ড ও ভারত দুই দলের হয়েই টেস্ট খেলেছেন। ভারতকে নেতৃত্বও দিয়েছিলেন তিনি। তার ছেলে, তৈমুরের পিতামহ পতৌদির আরেক নবাব মনসুর আলি খানকে বলা হয় ভারতের অন্যতম সেরা অধিনায়ক। আবার তার স্ত্রী অর্থাৎ সাইফের মা ও তৈমুরের পিতামহী শর্মিলা ঠাকুর ছিলেন রবীন্দ্রনাথ ঠাকুরের বংশধর। দু’বার ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী এই অভিনেত্রীর প্রতিভা সম্পর্কে নতুন করে বলে দেওয়ার প্রয়োজন নেই।

তৈমুরের মা বিখ্যাত কাপুর পরিবারের চতুর্থ প্রজন্মের সদস্য। ভারতের চলচ্চিত্রে এই পরিবারের অবদান অনস্বীকার্য। সবমিলিয়ে চারপাশে অভিনেতার সংখ্যাই বেশি। তারপরও কারিনার চাওয়া ছেলে যেন ক্রিকেটার হয়, ‘আমি চাইব সে যেন ক্রিকেটার হয়।’

তৈমুরের বয়স এখনও দেড় বছরও হয়নি। এত তাড়াতাড়ি একজন মানুষ সম্পর্কে মন্তব্য করা সম্ভব নয়। কিন্তু বড় হয়ে যদি সে আসলেই ক্রিকেটার হয়, দাদু ‘টাইগার’ পতৌদির কাছাকাছি কিছুও যদি করতে পারে তবে তা ভারতের জন্যই দারুণ হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here