সিলেটে আজ থেকে ১২ দিনব্যাপী নাট্যোৎসব শুরু

0
108
views

সুতরাং ডেস্ক
সিলেটে আজ (২২ ফেব্রুয়ারি) থেকে ১২দিনব্যাপী নাট্যোৎসব শুরু। সম্মিলিত নাট্য পরিষদ, সিলেট আয়োজন করেছে মহান একুশের আলোকে এই নাট্য প্রদর্শনী শুরু হতে যাচ্ছে।
নগরীর রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়াম মুক্তমঞ্চে আজ বিকেল ৫টায় নাট্য প্রদর্শনীর উদ্বোধন করবেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিক ও সংগীত পরিচালক, এবারের একুশে পদকপ্রাপ্ত গুণী ব্যক্তিত্ব সুজেয় শ্যাম। উদ্বোধন অনুষ্ঠানে নাট্য পরিষদ গুণীজন সম্মাননা প্রদান করা হবে। সম্মাননা পাবেন নাট্যাঙ্গনের বিশেষ অবদানের জন্য (মরণোত্তর) মোমিন উদ্দিন ভূঁইয়া (সুরুজ), সাংস্কৃতিক অঙ্গনে বিশেষ অবদানের জন্য প্রবীণ সাংস্কৃতিক ব্যক্তিত্ব থোকচোম অনিল কিষণ সিংহ।
সিলেট সিটি কর্পোরেশনের সহযোগিতায় নাট্য প্রদর্শনী আগামী ৫ মার্চ পর্যন্ত অনুষ্ঠিত হবে। প্রতিদিন সন্ধ্যা ৭টায় কবি নজরুল অডিটোরিয়াম মঞ্চে সিলেটের নাট্যমোদী দর্শকরা হল কাউন্টার থেকে প্রবেশপত্র সংগ্রহ করে নাটক দেখতে পারবেন।
উদ্বোধনী দিন নবশিখা নাট্যদল প্রযোজনায় ‘কবর’, ২৩ ফেব্রুয়ারি কথাকলি সিলেট প্রযোজনা ‘দুর্ব্বিনশাহ’, ২৪ ফেব্রুয়ারি নাট্যমঞ্চ সিলেট প্রযোজনায় ‘বধ্যভূমিতে শেষদৃশ্য’, ২৫ ফেব্রুয়ারি নান্দিক নাট্যদল, সিলেট প্রযোজনা ‘হাসন রাজা’, ২৬ ফেব্রুয়ারি নাট্যালোক সিলেট (সুরমা) প্রযোজনা ‘মুল¬ুক’, ২৭ ফেব্রুয়ারি থিয়েটার বাংলা, সিলেট প্রযোজনা ‘এই রোদ এই বৃষ্টি’, ২৮ ফেব্রুয়ারি থিয়েটার মুরারিচাঁদ প্রযোজনা ‘রঙমহাল’, ১ মার্চ নাট্যনিকেতন সিলেট এর প্রযোজনা ‘ভূমিকন্যা’, ২ মার্চ নাট্যালোক সিলেট (আম্বরখানা) প্রযোজনা ‘এখন দুঃসময়’, ৩ মার্চ লিটল থিয়েটার, সিলেট প্রযোজনা ‘ভাইবে রাধারমণ’, ৪ মার্চ দিগন্ত থিয়েটার সিলেট প্রযোজনা ‘পেজগী’, উৎসবের শেষ দিন ৫ মার্চ মঞ্চস্থ হবে দর্পণ থিয়েটার সিলেট প্রযোজনা ‘হট্টমালার ওপারে’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here