ক্রিকেটে কোনো কিছুরই নিশ্চয়তা নেই: কোহলি

0
102
views

ক্রিকেটে কোনও কিছুরই নিশ্চিত নয় বলে মন্তব্য করেছেন ভারতের ব্যাটসম্যান বিরাট কোহলি। শনিবার (১৭ ফেব্রুয়ারি) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডে সেঞ্চুরি হাঁকিয়ে দলের জয় এনে দেওয়ার পর তিনি এই মন্তব্য করেন।
সেঞ্চুরিয়নে অনুষ্ঠিত ছয় ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে শুক্রবার দুর্দান্ত ব্যাট চালিয়ে মাত্র ৯৬ বলে অপরাজিত ১২৯ রান সংগ্রহের মাধ্যমে ভারতকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে জয় এনে দেন কোহলি। মাত্র ১৭.৫ ওভার হাতে রেখেই জয় নিশ্চিত হওয়ায় ৫-১ ব্যবধানে সিরিজ জেতে সফরকারী ভারত।
সিরিজটি ছিল অনেকটাই কোহলির একক মঞ্চ। যেখানে তিনটি সেঞ্চুরি হাঁকিয়েছেন ভারতীয় অধিনায়ক। প্রথম কোন ক্রিকেটার হিসেবে দ্বিপাক্ষিক সিরিজে ৫০০ এর অধিক রান করার রেকর্ড গড়েছেন তিনি। সিরিজে ১৬৮.০০ গড়ে তার মোট রান ৫৫৮।
ভারতীয় অধিনায়ক বলেন, ‘আপনি চাইবেন ভাল পারফর্মেন্স দেখিয়ে দলকে সামনে থেকে নেতৃত্ব দিতে। সেটি যদি করতে পারেন তাহলে ভাল। তবে গোটা দলকেই চেস্টা করতে হবে। তাহলেই হবে তৃপ্তিদায়ক।’
এ সিরিজের মত পারফরমেন্স কত দিন অব্যাহত রাখতে পারবেনÑ জানতে চাইলে কোহলি বলেন, ‘আমি আমার ক্যারিয়ারের আট থেকে নয় বছর পার করেছি। ক্রিকেটারদের ক্যারিয়ার খুব বেশি দীর্ঘ হয় না। সুতরাং আমি চেষ্টা করবো সর্বোচ্চটা যতটুকু সম্ভব দিয়ে যেতে। যত দিন সম্ভব অব্যাহত রাখতে চাই। ’ দেশের হয়ে দলের নেতৃত্ব দেয়া এবং খেলার চেয়ে বেশি সম্মানের আর কিছু হতে পারে না বলে মন্তব্য করেন কোহলি।
তিনি বলেন, ‘আমি যদি কোন কিছুর নিশ্চয়তা দেই তাহলে সেটি কোভাবেই গ্রহণযাগ্য হবে না। মহান সৃষ্টি কর্তা আমাকে যা দেয়ার দিয়েছেন।’ গোটা সফলতার কৃতিত্ব দলের খেলোয়াড়দের উল্লেখ করে কোহলি বলেন, ভারতীয় দলের অসাধারণ পারফর্মেন্সে তারাই সহায়তা করেছে। এ সাফল্যের কৃতিত্ব তিনি স্ত্রী ও বলিউড তারকা আনুস্কা শর্মাকেও প্রদান করেন।
কোহলি বলেন, ‘সে (স্ত্রী) আমাকে সব সময় অনুপ্রেরণা দিয়ে আসছে। সে আমার অগ্রাভিযানে প্রেরণা যুগিয়ে আসছে।’ সূত্র: বাসস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here