জয়পুরহাটে মঙ্গলবার থেকে বইমেলা শুরু

0
92
views

সুতরাং ডেস্ক
অমর একুশে উদযাপন ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আগামী ২০ ফেব্রুয়ারি মঙ্গলবার থেকে ৫ দিনব্যাপী বইমেলা অনুষ্ঠিত হবে জয়পুরহাটের ঐতিহাসিক শহীদ ডা. আবুল কাশেম ময়দানে।
স্থানীয় জেলা প্রশাসন অমর একুশের বই মেলা আয়োজনের জন্য ইতোমধ্যে প্রস্তুতিমূলক সভা শেষ করেছেন। অমর একুশ ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে ৫ দিনব্যাপী বই মেলায় পুস্তক ব্যবসায়ীসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ৩০ টি স্টল স্থান থাকবে। নতুন প্রজন্মকে বই পড়ার প্রতি আগ্রহী করে তোলা ও ভাষা আন্দোলনের সঠিক ইতিহাস জানার সুযোগ করে দেয়ার জন্য এ বই মেলার আয়োজন বলে জানান জেলা প্রশাসক মো. মোকাম্মেল হক।
জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ কেন্দ্রীয় সহ সভাপতি আমিনুল হক বাবুল বলেন, মুক্ত মনের মানুষ সৃষ্টি করতে প্রতিটি বাড়ি লাইব্রেরি হিসেবে গড়ে তুলতে হবে। মেলায় আগত দর্শকদের বাড়তি বিনোদনের জন্য প্রতিদিন সন্ধ্যায় সংগীতানুষ্ঠানের আয়োজন থাকবে। এতে জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ, সংগীত চক্র, খেলাঘর আসর, আব্দুল আজিজ সংগীত ভুবন, সারগাম ও বাউল সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা দেশের গান পরিবেশন করবেন। এ ছাড়াও জয়পুরহাট থিয়েটারের পরিবেশনা থাকবে নাটক ’বর্ণচোরা’। সূত্র: বাসস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here